আমার অপেক্ষা
- ইত্তেফা জাহান ২৮-০৪-২০২৪

সবগুলো কবিতার শেষ শব্দ হয় একটা অপূর্ণতা
একটু অস্থির ব্যাকুলতা
ঠিক যেমন প্রতিটি ভোর দেখার পর মনে হয়
আরও একটু দেখা যেত
ঠিক যেমন রবীন্দ্রনাথের গল্প পড়ে মনে হয়
আরও কিছু লিখলে তো ক্ষতি ছিলনা কবির
বস্তুত প্রতিটি শেষ-ই কি একটা অপূর্ণতানয়?
প্রতিটি বিদায়-ই কি নিঃশেষ ব্যাকুলতানয়?
তাই কি আজও তার শেষ হাসিটা মেনে নিতে পারিনি?
আজও ফুটপাতে দাড়িয়ে থাকি অপেক্ষায়?

প্রকৃতি কি ব্যাকুলতায় তৈরি?
নাকি ব্যাকুলতায় তৈরি করেছে মানুষকে?
খুব জানতে ইচ্ছে করে শেষবেলায়
কারন,আরতো অপেক্ষা করতে পারবনা আমি
কারন,আমার জন্যেও কিছু অপেক্ষা করে আছে
অস্থির ব্যাকুলতায়
তাই আমার অপেক্ষারাও অপূর্ণ রয়ে যায়

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।